নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
বান্দরবানে কলা গাছের তন্তু থেকে শাড়ী তৈরি!

বান্দরবানে কলা গাছের তন্তু থেকে শাড়ী তৈরি!

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানে কলা গাছের তন্তু থেকে সফলভাবে শাড়ী তৈরি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

বিজ্ঞাপন

তিনি জানান, আমি জানিনা বাংলাদেশের আর কোথাও এখনো পর্যন্ত কলা গাছের সুতা থেকে কেউ শাড়ী তৈরি করেছেন কিনা! যদি না করে থাকেন তবে এটিই হবে কলাগাছের সুতার প্রথম শাড়ী। আর যদি কোথাও তৈরি হয়ে থাকে যে কেউ জানলে ছবিসহ জানাতে পারেন।

বিজ্ঞাপন

এ শাড়ী তৈরির কারিগর রাধাবতী দেবী। তিনি মৌলভীবাজার থেকে জেলাপ্রশাসকের আহবানে সাড়া দিয়ে বান্দরবানে এসে এ শাড়ীটি বুনে দিয়েছেন।

তিনি বলেন, তাঁর এলাকায় যারা মনিপুরী শাড়ী বুনেন তাঁরা তাঁকে বলেছিলেন এ দায়িত্ব না নিতে। কারণ তাঁরা ভয় পাচ্ছিলেন তিনি ব্যর্থ হবেন এবং জেলা প্রশাসকের কাছে কথা দিয়ে তা বাস্তবায়ন না করতে পারার কারণে মনিপুরী তাঁত শিল্পীরা ছোট হবেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি বলেন, তবে রাধাবতী দেবী এ চ্যালেঞ্জ নিয়েছেন এবং সফল হয়েছেন, সেই সাথে সফল করেছেন জেলাপ্রশাসকের স্বপ্ন ও চিন্তাকে। আন্তরিক কৃতজ্ঞতা ও নিরন্তর শুভকামনা রাধাবতী দেবীর জন্য।

তিনি আরও বলেন, এ শাড়ী তৈরীতে যারা সার্বিকভাবে সহযোগিতা করেছেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক আতিয়া চৌধুরী ও বান্দরবান বিশ্ববিদ্যালয়ের প্রভাষক সাই সাই উ নিনি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com